আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জুলাই ২০১৭, সোমবার |

kidarkar

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রকিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এর মধ্যে এক কোম্পানি বাদে ৫ কোম্পানির শেয়ার  প্রতি আয় বেড়েছে। নিম্ন কোম্পানিগুলোর আর্ধিক প্রতিবদেনগুলো তুলে ধরা হলো-

ন্যাশনাল ব্যাংক: অর্ধবার্ষিকে ন্যাশনাল ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.০৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৫২ টাকা বা ৪৯.৫২ শতাংশ।

এদিকে গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৭) এ ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৮৪ টাকা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস কমেছে ০.৫৮ টাকা বা ৬৯.০৪ শতাংশ।

এছাড়া অর্ধবার্ষিকে ন্যাশনাল ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৮.৬১ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৪.৫৬ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৯.১১ টাকা।

জিএসপি ফাইন্যান্স: অর্ধবার্ষিকে জিএসপি ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা এবং এককভাবে হয়েছে ১.২৩ টাকা। যা আগের বছর একই সময় সমন্বিত আয় ছিল ০.৯৩ টাকা এবং এককভাবে হয়েছে ০.৯১ টাকা।  সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.৩৯ টাকা বা ৪১.৯৩ শতাংশ এবং এককভাবে বেড়েছে ০.৩২ টাকা বা ৩৫.১৬ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৭১ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ২৩.৪৮ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ২.৩৭ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৬.০৫ টাকা।

এনসিসি ব্যাংক: অর্ধবার্ষিকে এনসিসি ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৫ টাকা বা ৪৫.৪৫ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৯.৫৬ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১.৫৭ টাকা এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৬.৯৭ টাকা।

গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৭) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২১ টাকা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২১ টাকা বা ১০০ শতাংশ।

ফিনিক্স ফাইন্যান্স: অর্ধবার্ষিকে ফিনিক্স ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.০৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৫ টাকা বা ১৩.৭৬ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২২.৩১ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ২.০২ টাকা এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৯.৮৫ টাকা।

গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৭) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৫৪ টাকা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১২ টাকা বা ২২.২২ শতাংশ।

যমুনা ব্যাংক: অর্ধবার্ষিকে যমুনা ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৩০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ২৬.২৩ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৫.৪০ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ২৪.১১ টাকা।

গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৭) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৯০ টাকা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০১ টাকা।

ঢাকা ইন্স্যুরেন্স: অর্ধবার্ষিকে ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৭০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭.৪৫ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৮৭ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৭.৮৫ টাকা।

গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৭) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩৫ টাকা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০৯ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.