৩ টাকা ডিভিডেন্ড ঘোষণায় একদিনেই ২২.৮০ টাকা শেয়ার দর বেড়েছে বিডি ল্যাম্পসের

bd-lampsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বিডি ল্যাম্পস লি: এর পরিচালনা পর্ষদ গতকাল শেয়ার প্রতি ৩ টাকা বা ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আর এমন ঘোষণায় আজ সার্কিট ব্রেকার না থাকায় কোম্পানিটির শেয়ার দর ১২.৪৭ শতাংশ বা ২২.৮০ টাকা  বেড়েছে।

ডিএসই থেকে জানা যায়, কোম্পানিটির শেয়ারের গতকালের সমাপনি দর ছিল ১৮২.৯০ টাকা। আজ দিনভর লেনদেন শেষে কোম্পানিটির শেয়ার দর ১২.৪৭ শতাংশ বা ২২.৮০ টাকা  বেড়ে সর্বশেষ ২০৫.৭০ টাকায় লেনদেন হয়েছে। তাই আজ শেয়ারটির সমাপনি দর নির্ধারণ হয়েছে ২০৪.২০ টাকা। এদিন কোম্পানিটির ৩ লাখ ২০ হাজার ২৫৫টি শেয়ার ১ হাজার ৭৭৭বার হাতবদল হয়েছে। আর টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৬ কোটি ৩১ লাখ ৫৮ হাজার টাকা।

অর্থা দেখা যাচ্ছে শেয়ার প্রতি ৩ টাকা পেতে বিনিয়োগকারীদের আজ বাড়তি ২২.৮০ টাকা গুণতে হয়েছে।

কোম্পানি সূত্রে জানা যায়, গতকাল পর্ষদ সভায় ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডের সুপারিশ করা হয়েছে। ১ জানুয়ারি, ২০১৬ থেকে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের ১৮ মাসের জন্য এ ডিভিডেন্ড ঘোষনা করে কোম্পানিটি।

১ জানুয়ারি, ২০১৬ থেকে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ১৮ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.০৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১.৩৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৯৩.৭১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় ইমানুলস ব্যাঙ্কট হল, গুলশান, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ আগস্ট।

উল্লেখ্য, কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯ কোটি ৩৭ লাখ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top