স্বস্তির সপ্তাহ পার করলো বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও প্রথম ঘন্টা পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। এবং ১ ঘন্টা ৪০ মিনিট পর সেল প্রেসারে এর মাত্রা কমতে থাকে। বৃহস্পতিবার সূচক বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬১ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৯০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১২৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৭৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৯৬১ কোটি ৯২ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৫৮৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১২১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৮৬৬ কোটি ১০ লাখ ১১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৯৫ কোটি ৮২ লাখ ৫৪ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৩ কোটি ২০ লাখ ৮০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top