সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১২ খাতে

dseশেয়ারবাজার ডেস্ক: বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর (রির্টানে) কমেছে ১২ খাতে। আর দর বেড়েছে ৮ খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন কমেছে পেপার ও প্রিন্টিং খাতে। বিদায়ী সপ্তাহে এ থাতে দর কমেছে ৬.৫৬ শতাংশ। এরপরেই আছে মিউচ্যুয়াল ফান্ড খাত। গত সপ্তাহে এ খাতে দর কমেছে ২.১০ শতাংশ।

দর কমা অন্যান্য খাতের মধ্যে সিরামিক খাতে ১.৮৩ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.৮২ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ০.৩৮ শতাংশ, আইটি খাতে ০.২২ শতাংশ, বিবিধ খাতে ০.৯৪ শতাংশ, আর্থিক খাতে ০.১০ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ০.১৫ শতাংশ, সেবা ও আবাসন খাতে ১.১২ শতাংশ, টেক্সটাইল খাতে ০.৫৯ শতাংশ এবং ভ্রমণ ও অবকাশ খাতে ১.৬১ শতাংশ দর কমেছে।

এদিকে, দর বাড়া ৮ খাতের মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে জুট খাতে। বিদায়ী সপ্তাহে এ খাতে দর বেড়েছে ৬.০৯ শতাংশ। এরপরেই আছে প্রকৌশল খাত। এর খাতে দর বেড়েছে ২.৪৪ শতাংশ।

দর বাড়া অন্যান্য খাতের মধ্যে ব্যাংক খাতে ১.৪৩ শতাংশ, সিমেন্ট খাতে ১.৪৫ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ০.০৬ শতাংশ,  জেনারেল ইন্স্যুরেন্স খাতে ০.৮৪ শতাংশ, ট্যানারী খাতে ০.০৬ শতাংশ এবং টেলিকমিনেকেশন খাতে বেড়েছে ১.৪৪ শতাংশ।

শেয়ারবাজানিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

Top