৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩টি প্রতিষ্ঠান। এগুলো হলো: বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল এবং সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসআরএম লিমিটেড:

বিএসআরএম লিমিটেড ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ১০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড প্রদান করেছে। সবমিলিয়ে  ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আ (ইপিস) হয়েছে ৩.৮৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিস) হয়েছে ৫৫.৭৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিস) ১১.৩৮ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর ২০১৭ দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে বেলা ১২টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিএসআরএম স্টিল:

বিএসআরএম স্টিল লিমিটেড ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ২০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। সবমিলিয়ে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আ (ইপিস) হয়েছে ৪.৯৮ টাকা,  শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিস) হয়েছে ৩৩.৭২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিস) হয়েছে ১.০৭ টাকা।

এদিকে, আলোচিত সময়ে কনসলিডেটেড মুনাফা হয়েছে ২০৯ কোটি ৬৮ লাখ ৫১ হাজার টাকা। কনসলিডেটেড (ইপিস) ৬.১৪ টাকা,  কনসলিডেটেড শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিস) হয়েছে ৩০.০৩ টাকা এবং কনসলিডেটেড শেয়ার প্রতি কর্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিস) ১৯.৭৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর ২০১৭ সকাল সাড়ে ৯টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান:

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ইউনিটহোল্ডারদের জন্য ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে (ইপিইউ) ০.২১ টাকা। আর ইউনিট প্রতি প্রকৃত সম্পদ বাজার মূল্যে ১০.২১ টাকা এবং ক্রয় মূল্য অনুসারে ১০.৪৪ টাকা। আর ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.২২ টাকা (নেগেটিভ)।

এদিকে ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top