হিমাচলে ভূমিধসে দুুই যাত্রীবাহী বাস খাদে: উদ্ধার অভিযান চলছে

Himachalশেয়ারবাজার ডেস্ক: ভারতের হিমাচল প্রদেশে দুটো বাস দুর্ঘটনায় অন্তত ৩০ জন যাত্রী নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ভূমিধসের কারণে মান্দিতে দুটো স্টেট রোডওয়ে বাস খাদে পড়ে যায়। এখন পর্যন্ত বাসের ধ্বংসাবশেষ থেকে ৮টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানায় ইন্ডিয়া টুডে। উদ্ধারাভিযান একের পর এক ভূমিধসের কারণে স্থগিত ছিল। পরে আবার শুরু হয়েছে।

টুইটার বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) উদ্ধারাভিযানে হাত লাগাতে মান্দির উদ্দেশে রওনা দিয়েছে বলেও নিশ্চিত করেছেন।

হিমাচলের মান্দি ডিস্ট্রিক্টে পাদহার সাব-ডিভিশনের কোটরুপি গ্রামের আজ স্থানীয় সময় বেলা ১২টি ১৫ মিনিটে এই মর্মান্তিক ঘটনা ঘটে যায়। প্রবল বেগে নেমে আসে ভূমিধসের ধাক্কায় একটি বাস রাস্তা থেকে প্রায় ১ কিলোমিটার নিচে পড়ে যায়। আরেকটি স্টেট রোডওয়ে বাস মানালি থেকে কাটরার পথে যাচ্ছিল তার ভাগ্যেও একই ঘটনা ঘটে।

আরো ডজনখানেক ছোট ছোট যানবাহন আটকা পড়েছে।

একটি চারতলা ভবন ধসে পড়ার খবরও দেওয়া হয়েছে। আর কিছু বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। অনেকে তাদের গবাদিপশুগুলোকে খুঁজে পাচ্ছেন না বলে জানান সংবাদমাধ্যমকে।

আরো ভূমিধসের আশঙ্কায় মান্দির মধ্য দিয়ে চলে যাওয়া ন্যাশনাল হাইওয়ে ২১-কে বন্ধ করে দেওয়া হয়েছে।

নর্দান রেঞ্জের ডিআইজি অজয় কুমার যাদব বলেন, এই নেমে আসা ধস দুটো চলন্ত যাত্রীবাহী বাসকে খাদে ফেলে দেয়। একটি বাস চাম্বা থেকে মানালির পথে ছিল। এখন পর্যন্ত জানা যায়নি কতজন যাত্রী ছিলেন এবং তাদের কপালে কী ঘটেছে?  সূত্র : ইন্ডিয়া টুডে

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top