৪ কোম্পানিকে ডিএসইর শোকজ

dseশেয়ারবাজার রিপোর্ট: শেয়ার দরে অস্বাভাবিক উল্লম্ফনের পেছনে কারসাজি বা বিধি বহির্ভুতভাবে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ হয়েছে কিনা জানতে চেয়ে (১-১৩ আগস্ট) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানিকে শোকজ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো- কে অ্যান্ড কিউ, নদার্ণ জুট ম্যানুফ্যাকচারিং, বিবিএস ক্যাবলস ও আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত কয়েক কার্যদিবসে ধরে এসব কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়তে  দেখা গেছে। আর তাই কোম্পানিগুলোর কাছে দর বাড়ার কারণ জানতে চায় ডিএসই। তারই প্রেক্ষিতে দর বাড়ার কোন মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছেন কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

কে অ্যান্ড কিউ: গত ২৪ জুলাই থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়ে চলেছে। গত ২৪ জুলাই এ শেয়ারের দর ছিলো ৬৮.৫০ টাকা। আর ১৩ আগস্ট এ শেয়ারের লেনদেন হয়েছে ৯৪.৯০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৬.৪০ টাকা বা ৩৮.৫৪ শতাংশ।

নদার্ণ জুট ম্যানুফ্যাকচারিং: গত ১ আগস্ট থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। এ সময়ে শেয়ারের দর ছিল ৫০০.৩০ টাকা।
যা ৭ আগস্ট বেড়ে লেনদেন হয় ৬১৫.১০ টাকায়। অর্থাৎ এ সময়ে শেয়ারটির দর বেড়েছে ১১৪.৮০ টাকা বা ২২.৯৪ শতাংশ।

বিবিএস ক্যাবলস: গত ১ আগস্ট থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। এ সময়ে শেয়ারের দর ছিল ৮২.১০ টাকা।
যা ৭ আগস্ট বেড়ে লেনদেন হয় ১০০.৩০ টাকায়। অর্থাৎ এ সময়ে কোম্পানির শেয়ারটির দর বেড়েছে ১৮.২০ টাকা বা ২২.১৬ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং: গত মাসের ১৭ জুলাই থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। এ সময় কোম্পানির শেয়ার দর ছিল ৭৭.৫০ টাকায়। যা ১ আগষ্ট বেড়ে ৮৫.১০ টাকায় লেনদেন হয়। অর্থাৎ এ সময় শেয়ারটির দর বেড়েছে ৭.৬০ টাকা বা ৯.৮০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top