নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

dse bazar08শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও আধা ঘন্টার পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এ সময় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরও। এমনকি টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি দেখা গেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৮ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১১১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ১৩৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫১টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ২৪ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ১২ টার সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৭ কোটি ২ লাখ ৫৫ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, দর কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top