পতন দিয়ে সপ্তাহ শেষ

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এবং শেষ ভাগে একবার ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত হয় বাজার। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি ৪৬.৮৩ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩২ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমেছে অবস্থান করছে ৫৮৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১০৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৮৩২ কোটি ১২ লাখ ৪৬ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট কমে অবস্থান করে ৫৮৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১১২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৮৩৬ কোটি ৩৭ লাখ ৮২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ২৫ লাখ ৩৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪৬ কোটি ২৪ লাখ ৯৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top