আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অগাস্ট ২০১৭, শুক্রবার |

kidarkar

সপ্তাহজুড়ে ডিভিডেন্ড ঘোষণা করেছে ১২ প্রতিষ্ঠান

Divedentশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ১২ প্রতিষ্ঠান। এগুলো হলো: বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল, সানলাইফ ইন্স্যুরেন্স, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান:স্কীম ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড,  আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লি: ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসআরএম লিমিটেড:

বিএসআরএম লিমিটেড ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ১০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড প্রদান করেছে। সবমিলিয়ে  ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আ (ইপিস) হয়েছে ৩.৮৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিস) হয়েছে ৫৫.৭৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিস) ১১.৩৮ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর ২০১৭ দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে বেলা ১২টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিএসআরএম স্টিল:

বিএসআরএম স্টিল লিমিটেড ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ২০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। সবমিলিয়ে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আ (ইপিস) হয়েছে ৪.৯৮ টাকা,  শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিস) হয়েছে ৩৩.৭২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিস) হয়েছে ১.০৭ টাকা।

এদিকে, আলোচিত সময়ে কনসলিডেটেড মুনাফা হয়েছে ২০৯ কোটি ৬৮ লাখ ৫১ হাজার টাকা। কনসলিডেটেড (ইপিস) ৬.১৪ টাকা,  কনসলিডেটেড শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিস) হয়েছে ৩০.০৩ টাকা এবং কনসলিডেটেড শেয়ার প্রতি কর্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিস) ১৯.৭৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর ২০১৭ সকাল সাড়ে ৯টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

সানলাইফ ইন্স্যুরেন্স:

বীমা খাতের সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য কোনো ডিভিডেন্ড ঘোষণা করেনি।

৯ ফান্ড:

আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ১.১০ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৫.৪২ টাকা।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৬৭ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৩.৭৪ টাকা।

আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান:স্কীম ওয়ান ৬.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৭৬ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১২.৩২ টাকা।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৭৯ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১২.০৭ টাকা।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৬২ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৯৮ টাকা।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৬৪ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৮৭ টাকা।

আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ৯ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৯০ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৭৭ টাকা।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লি: ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৭.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইউপিইউ) হয়েছে ০.৮৪ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৫০ টাকা।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.