রেস পরিচালিত ৪ ফান্ডের ট্রাস্টির দায়িত্ব থেকে সরে দাড়ালো বিজিআইসি

BGICশেয়ারবাজার রিপোর্ট: সম্পদ ব্যবস্থাপক কোম্পানি রেস ম্যানেজমেন্ট লি: পরিচালিত চার  ফান্ডের ট্রাস্টির দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে আরেক কোম্পানির কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি)। আর এ চারটি ফান্ডের ট্রাস্টির দায়িত্ব গ্রহণ করবে সেনটিন্যাল ট্রাস্টি এন্ড কাস্টডিয়াল সার্ভিস লি:।

এতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমতি দিয়েছে। রেস ম্যানেজমেন্ট এ তথ্য জানিয়েছে।

এর চার ফান্ড হলো: এবি ব্যাংক প্রথম মিউচুয়াল ফান্ড; ইস্টার্ন ব্যাংক এনআরবি মিউচুয়াল ফান্ড; পিএইচপি মিউচুয়াল ফান্ড ওয়ান; পপুলার লাইফ ওয়ান মিউচুয়াল ফান্ড। ফান্ডগুলোর শুরু থেকেই ট্রাস্টি হিসেবে বিজিআইসি দায়িত্ব পালন করে আসছে।

৩০ জুন, ২০১৭ সমাপ্ত বছরে ইবিএল এনআরবি ফান্ড: ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটির ট্রাস্টি পরিষদ। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১.১৪ টাকা। আর ইউনিট প্রতি প্রকৃত সম্পদ বাজার মূল্যে ১১.৮৬ টাকা এবং ক্রয় মূল্য অনুসারে ১১.৫১ টাকা। আর ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ১.১৫ টাকা। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

এবি ব্যাংক ফার্স্ট ফান্ড: এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩  শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।  আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২৮ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১২ টাকা ৭৮ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড: পিএইচপি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে আড়াই  শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।  আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১১ টাকা ৮৬ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

পপুলার লাইফ ফার্স্ট: পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৩  শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।  আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৩০ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১২ টাকা ১৪ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

Top