আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অগাস্ট ২০১৭, রবিবার |

kidarkar

সার্কিট ব্রেকার ছাড়াই লেনদেন করছে ৪ কোম্পানি

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। কোম্পানিগুলো হলো: বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, এপেক্স ট্যানারি, ফারইস্ট ইসলামী লাইফ এবং জাহিন স্পিনিং মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স:

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ স্টক এবং ১৫ শতাংশ ক্যাশ সহ মোট ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায়, তোপখানা রোডে ফারইস্ট টাওয়ারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ সেপ্টেম্বর।

জাহিন স্পিনিং মিলস:

জাহিন স্পিনিং মিলস ৩০ জুন, ২০১৭ সমাপ্ত বছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৯ টাকা ও শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল:

বাংলাদেশ সাবমেরিন ক্যাব ৩০ জুন, ২০১৭ সমাপ্ত বছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৩ টাকা ও শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.৪৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ সেপ্টেম্বর।

এপেক্স ট্যানারি:

এপেক্স ট্যানারি লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৩.৫৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ২.৫০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ সেপ্টেম্বর সকাল ১০টায়, বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন, গুলশান,  ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.