ম্যারিকোর ৪২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

MARICOশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ মার্চ ২০১৫ সমাপ্ত অর্থবছরে ৫০ শতাংশ চুড়ান্ত ও ৩৭৫ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ডসহ মোট ৪২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে  পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছর কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২.৬৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) হয়েছে ৫৪.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১২.৯৪ টাকা। আর আলোচিত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৩ লাখ ৪০ হাজার টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ার হোল্ডারদের অনুমতিক্রমে অনুমোদনের জন্য ম্যারিকো বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ আগস্ট, বৃহস্পতিবার সকাল ১০টায়, হোটেল রেডিশনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে  আগামী ১৮ জুন।

উল্লেখ্য,কোম্পানিটি ৩১ মার্চ ২০১৫ সমাপ্ত বছরের জন্য গত বছরের জুলাই মাসে কোম্পানিটি ১৫০ শতাংশ এবং চলতি বছরের জানুয়ারি মাসে ২২৫ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। সর্বশেষ বুধবার অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় সমাপ্ত অর্থ বছরের আর্থিক হিসাব বিবরণী পর্যালোচনা করে অর্থ বছরের জন্য আরও ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

আগের বছর কোম্পানিটি ৯০০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ম্যারিকো বাংলাদেশ।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top