২০ শতাংশ স্টক দিয়ে ১৮ শতাংশ দর হারালো সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

sandhani_সন্ধানী লাইফশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স শেয়ার দর আজ ১৮ শতাংশ পড়েছে। আজ সোমবার কোম্পানির শেয়ার দর ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) ১৮.০৩ শতাংশ কমেছে। এদিকে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) কোম্পানির শেয়ার দর ১৭.৭৫ শতাংশ কমেছে। এতে কোম্পানিটি উভয় স্টক একচেঞ্জে লুজারের শীর্ষে উঠে এসেছে।

জানা যায়, গতকাল কোম্পানিটির লভ্যাংশ এবং এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর উভয় স্টক একচেঞ্জে কমেছে।

উল্লেখ্য, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৫৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৫৮ টাকা (মাইনাস)।

ডিএসই তথ্যানুযায়ী, কোম্পানির আজ ২ লাখ ৫৩ হাজার ২৫৫টি শেয়ার ৩৭১ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ২৯.১০ টাকা থেকে ৩৩.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৩০.৩০ টাকায় লেনদেন হয়। গতকাল রোববার কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৬.৬০ টাকা যা আজ ক্লোজিং হয় ৩০ টাকায়।

এদিকে সিএসইতে আজ ‍কোম্পানির ৮ লাখ ১৩ হাজার ৯০টি শেয়ার ৩৮ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ৩০ টাকা থেকে ৩০.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৩০.২০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৬.৬০ টাকা যা আজ ক্লোজিং হয় ৩০.১০ টাকায়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top