আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ অগাস্ট ২০১৭, মঙ্গলবার |

kidarkar

বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর বৃদ্ধি: বিএসইসির তদন্ত কমিটি গঠন

bbs cablesশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বিবিএস ক্যাবলসের শেয়ার অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। আর এই দর বৃদ্ধি কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ ব্যাপারে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, সদ্য তালিকাভুক্ত বিবিএস ক্যাবলসের শেয়ার দর বৃদ্ধি বিএসইসির কাছে অস্বাভাবিক মনে হয়েছে। এর প্রকৃত কারণ খতিয়ে দেখতে আজ তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। গঠিত তদন্ত কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে বিএসইসিতে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপ পরিচালক মো. শামসুর রহমান, সহকারী পরিচালক মো. রাকিবুর রহমান ও ঢাকা স্টক এক্সচেঞ্জের মো. আরিফুর রহমান চৌধুরী।

জানা যায়, গত ৩১ জুলাই পুঁজিবাজারে লেনদেনের শুরুর দিনই ৯০ টাকায় লেনদেন হয় বিবিএস ক্যাবলসের শেয়ার। তারপরের শেয়ার দর কমার পর আর পেছনে তাকায়নি বিবিএস ক্যাবলস। টানা দর বৃদ্ধি পেয়ে এ কোম্পানির শেয়ার দর ১৪৯ টাকায় চলে যায়। অবশ্য আজ এ কোম্পানির শেয়ার দর ৫.৭০ টাকা বা ৩.৮১ শতাংশ কমে সর্বশেষ ১৪৪ টাকায় লেনদেন হয়।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.