রাজধানীর কোন কোন ব্যাংকে মিলবে নতুন টাকা

new takaশেয়ারবাজার ডেস্ক: কোরবানির ঈদ উপলক্ষ্যে নতুন নোট বাজারে ছাড়ছে বাংলাদেশ। বাংলাদেশ ব্যাংকের পাশাপাশি রাজধানীতে সরকারি-বেসরকারি বেশ কয়েকটি ব্যাংকের শাখা থেকে এই টাকা সংগ্রহ করা যাবে। গতকাল রোববার থেকে ব্যাংকগুলোতে টাকা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, রাজধানীতে বিভিন্ন ব্যাংকের ১৪ শাখা থেকে এসব নোট পাওয়া যাবে। ঈদের ছুটির শেষ কার্যদিবস পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) নতুন টাকা সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। তবে একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না বলে জানিয়েছেন ব্যাংকটি।

এবার একজন ব্যক্তি বিভিন্ন মূল্যমানের সর্বোচ্চ সাড়ে ১৮ হাজার টাকার সমপরিমাণ নতুন টাকা বদলে নিতে পারবেন। এর মধ্যে ১০০ টাকার ১ প্যাকেট বা ১০ হাজার টাকা, ৫০ টাকার ১ প্যাকেট বা ৫ হাজার টাকা, ২০ টাকার ১ প্যাকেট বা ২ হাজার টাকা, ১০ টাকার ১ প্যাকেট বা ১০০ হাজার টাকা ও ৫ টাকার ১ প্যাকেট বা ৫০০ টাকা নেওয়ার সুযোগ রাখা হচ্ছে।

তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

রাজধানীতে যেসব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, শাহ্জালাল ইসলামী ব্যাংকের মালিবাগ শাখা, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, সোনালী ব্যাংকের রমনা শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা ও রূপালী ব্যাংকের মহাখালী শাখায় নতুন টাকা পাওয়া যাবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top