দর বৃদ্ধিতে সিরামিক খাতের রাজত্ব

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) আজ দর বৃদ্ধিতে সিরামিক খাতের রাজস্ব দেখা গেছে। এদিন টপটেন তালিকার প্রথম তিনটি রয়েছে সিরামিক খাতের কোম্পানি। এগুলো হলো-  ফু-ওয়াং সিরামিক, মুন্নু সিরামিক ও স্ট্যান্ডার্ড  সিরামিক লিমিটেড। এর মধ্যে শীর্ষে অবস্থান করছে ফু-ওয়াং সিরামিক। আজ সোমবার কোম্পানির শেয়ার দর ১০ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ফু-ওয়াং সিরামিকের আজ ১৬ লাখ ৫৭ হাজার ৭৪১টি শেয়ার ৭৩২ বার লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ১৯.১০ টাকা থেকে ২০.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২০.৯০ টাকা লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার দর ক্লোজিং হয় ১৯ টাকায় যা আজ ক্লোজিং হয় ২০.৯০ টাকায়।

দর বৃদ্ধির দ্বিতীয় স্থানে থাকা মুন্নু সিরামিকের শেয়ার দর ১০ শতাংশ বেড়েছে। কোম্পানির আজ ৬ লাখ ৯৯ হাজার ১৫৩টি শেয়ার ৬১৫ বার লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ৭৬.৫০ টাকা থেকে ৮০.৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৮০.৩০ টাকা লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার দর ক্লোজিং হয় ৭৩ টাকায় যা আজ ক্লোজিং হয় ৮০.৩০ টাকায়।

দর বৃদ্ধির তৃতীয় স্থানে থাকা স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ার দর ৯.৯২ শতাংশ বেড়েছে। কোম্পানির আজ ২ লাখ ১৫ হাজার ৭৩০টি শেয়ার ৩৪৫ বার লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ৭৮ টাকা থেকে ৮৪.২০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৮৪.২০ টাকা লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার দর ক্লোজিং হয় ৭৬.৬০ টাকায় যা আজ ক্লোজিং হয় ৮৪.২০ টাকায়।

ডিএসইতে দর বৃদ্বির তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে- সাপকোং স্পিনিংয়ের ৯.৮০ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৯.৩৫ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৯.২৩ শতাংশ, অ্যাপেক্স স্পিনিংয়েল ৯.২০ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৯.১৫ শতাংশ, এসইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ডের ৬.১৩ শতাংশ ও মিথুন নিটিংয়ের ৫.৩৮ শতাংশ দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top