টপটেন লুজারে ৫০ শতাংশ দুর্বল কোম্পানি

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারাবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) আজ টপটেন লুজারের তালিকার ৫০ শতাংশ বা ৫টি দুর্বল কোম্পানি অর্থাৎ জেড ক্যাটাগরি কোম্পানির অবস্থান করছে। এগুলো হলো- কে অ্যান্ড কিউ, ফার্স্ট ফাইন্যান্স, সমতা লেদার, মর্ডাণ ডাইং অ্যান্ড স্ক্রিণ প্রিন্ট ও রহিমা ফুড লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই তথ্যানুযায়ী, আজ ডিএসইতে দুর্বল কোম্পানিগুলোর মধ্যে শীর্ষে অবস্থান করছে প্রকৌশল খাতের কে অ্যান্ড কিউ লিমিটেড। এদিন কোম্পানির শেয়ার দর ৬.৫৪ শতাংশ কমে লুজারের শীর্ষে উঠে আসে। কোম্পানিটির ৩৭ হাজার ৭৬৮টি শেয়ার ৩০১ বারে লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ১৪৫ টাকা থেকে ১৫৭ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৪৫ টাকায় লেনদেন হয়।

এছাড়া ফার্স্ট ফাইন্যান্সের শেয়ার দর ৩.৬২ শতাংশ কমে লুজারের ৪র্থ স্থানে অবস্থান করছে। কোম্পানিটির আজ ১ লাখ ৬৩ হাজার ২৩৫টি শেয়ার ৫৮ বারে লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ১৩ টাকা থেকে ১৩.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৩.৩০ টাকায় লেনদেন হয়।

সমতা লেদারের শেয়ার দর ২.৯৯ শতাংশ কমে লুজারের ৫ম স্থানে অবস্থান করছে। কোম্পানিটির আজ ৪৪ হাজার ৬১১টি শেয়ার ১৩৩ বারে লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ৬০.২০ টাকা থেকে ৬৪.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৬২.৮০ টাকায় লেনদেন হয়।

মর্ডাণ ডাইং অ্যান্ড স্ক্রিণ প্রিন্টিয়ের শেয়ার দর ২.৭১ শতাংশ কমে লুজারের ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে। কোম্পানিটির আজ ৪ হাজার ৬৫৬টি শেয়ার ৯৭ বারে লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ২৫০ টাকা থেকে ২৫১.৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৫১ টাকায় লেনদেন হয়।

রহিমা ফুডের শেয়ার দর ২.৩৭ শতাংশ কমে লুজারের ৮ম স্থানে অবস্থান করছে। কোম্পানিটির আজ ১২ হাজার ৭২৬টি শেয়ার ১২৪ বারে লেনদেন হয়। দিনভর কোম্পানির শেয়ার দর ১৫৮.৬০ টাকা থেকে ১৭১.৭০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৬২.৩০ টাকায় লেনদেন হয়।

ডিএসইতে দর কমার অন্যান্য কোম্পানির মধ্যে নর্দার্ণ জুটের ৪.৫৪ শতাংশ, ইসলামী ইন্স্যুরেন্সের ৩.৭১ শতাংশ, বিবিএস ক্যাবলসের ২.৪৫ শতাংশ, লিবরা ইনফিউশনের ২.৩০ শতাংশ ও ফরচুন সুজের ২.২৭ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top