চলছে প্রফিট টেকিং

dse-cse

শেয়ারবাজার রিপোর্ট: দুপুর ১২ টা পর্যন্ত সূচকের ঊর্ধ্বগতি  থাকলেও তারপর থেকে বিনিয়োগকারীদের প্রফিট টেকিং বেড়েছে। এতে বাজারে শেয়ার সেলের চাপ বেড়েছে। যার ফলে সূচকের পতন হচ্ছে। সর্বশেষ খবর পর্যন্ত সূচক ১৩ পয়েন্ট কমেছে।

আজকের দুপুরের বাজার বিশ্লেষণে দেখা গেছে, সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় সাড়ে ৪০০ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১টির, দর কমেছে ১১৯টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪১ কোটি ৩৭ লাখ ৬৫ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ১২ টার দিকে ব্রড ইনডেক্স ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬১৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৮৬ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৯০ কোটি ৫৯ লাখ ৬ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২১৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ১৭ লাখ ৭ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top