প্রফিট টেকিংয়ে বিনিয়োগকারীরা

2017-09-11 16.12.16শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। আজ সোমবার লেনদেন শুরুতে সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় দেখা দিলেও দুপুর ১২টায় বিক্রয়ের  পেশারে ধীরে ধীরে নামতে থাকে সূচক। এরপর শেষদিকে ঘূড়ে দাড়ানোর চেষ্টা করলেও অব্যাহত হয় সূচক। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এমনকি টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৭০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১ হাজার ১৫২ কোটি ৩৪ লাখ ৪২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৬১৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিল ২২০১ পয়েন্টে। সে সময় টাকায় লেনদেন হয়েছে ১ হাজার ২৫৯ কোটি ৯০ লাখ ৩৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৩২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির কমেছে ১৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর। আর টাকায় লেনদেন হয়েছে ৭১ কোটি ১৩ লাখ ৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

Top