প্যাসিফিক ডেনিমসের আইপিও’র অর্থ ব্যবহারে অস্বাভাবিকতা: যাচাই করবে বিএসইসি

pacific denimশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের প্যাসিফিক ডেনিমস প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিক অর্থ প্রসপেক্টাস অনুযায়ী ব্যবহার করেছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আইপিও থেকে উত্তোলিত অর্থ ব্যবহারের ক্ষেত্রে কোম্পানির কিছু কার্যকলাপ অস্বাভাবিক হিসেবে দেখছে নিয়ন্ত্রক সংস্থা। যে কারণে আইপিওতে আসার সময় যে প্রসপেক্টাস প্রকাশ করা হয়েছিল তা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। আজ অনুষ্ঠিত কমিশনের ৬১১তম সভায় এ কোম্পানির প্রসপেক্টাস নিরীক্ষা করার জন্য স্পেশাল অডিট নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমিশনে নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, প্যাসিফিক ডেনিমস লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে  ৭৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বৃহস্পতিবার বিএসইসির ৫৮২তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোঃ সাইফুর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত বছর ১ সেপ্টেম্বর প্যাসিফিক ডেনিমস লিমিটেডকে পুঁজিবাজারর থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন দেয় বিএসইসি।  অভিহিত মূল্যে ১০ টাকা দরে শেয়ার ইস্যুর মাধ্যমে উত্তোলিত টাকা কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণএবং যন্ত্রপাতি ক্রয়) ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করার সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top