দর সংশোধনে উভয় স্টক একচেঞ্জে ১১ শতাংশ পড়েছে জাহিন স্পিনিংয়ের শেয়ার

zaheen-logoশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিংয়ের শেয়ার দর আজ ১১ শতাংশ পড়েছে। এর ফলে কোম্পানিটি উভয় স্টক একচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। আজ বৃহস্পতিবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) জাহিন স্পিনিংয়ের শেয়ার দর ১১.৭৪ শতাংশ আর চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১১.০২  শতাংশ শেয়ার দর কমেছে।

জানা যায়, গতকাল জাহিন স্পিনিংয়ের ডিভিন্ডেন্ড ও এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর উভয় স্টক একচেঞ্জে কমেছে।

উল্লেখ্য, জাহিন স্পিনিং ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দেয়। সামপ্ত বছরে ব্যাংকটি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৯ শতাংশ, শেয়ার প্রতি সম্পদ হয়েছে ১৪.০২ টাকা এবং শেয়ার প্রতি নেট ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৫ টাকা।

ডিএসইতে আজ জাহিন স্পিনিংয়ের ৩১ লাখ ৮৭ হাজার ৫৭৩টি শেয়ার ৮৪৯ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানিটি শেয়ার দর ২২.৯০ টাকা থেকে ২৩.৭০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৩.২০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৬.৪০ টাকা, যা আজ ক্লোজিং হয় ২৩.৩০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ৩.১০ টাকা বা ১১.৭৪ শতাংশ।

এদিকে, সিএসইতে আজ কোম্পানিটির ১ লাখ ৩৩ হাজার ৪০৭টি শেয়ার ১০৩ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ২৩ টাকা থেকে ২৩.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৩.৪০ টাকায় লেনদেন হয়।  গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৬.৩০ টাকা, যা আজ ক্লোজিং হয় ২৩.৪০ টাকায়। সে হিসেবে ব্যাংকটির শেয়ার দর কমেছে ২.৯০ টাকা বা ১১.০২ শতাংশ।

ডিএসইতে আজ দর কমার অন্যান্য কোম্পানির মধ্যে প্রিমিয়াম ব্যাংকের ৩.৪৪ শতাংশ, প্রগতি ইন্স্যুরেন্সের ৩.১৭ শতাংশ, ভ্যানগার্ড রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ডের ২.৯১ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ২.৯০ শতাংশ, এনসিসি ব্যাংকের ২.৭৯ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ২.৬৮ শতাংশ, প্রাইম ব্যাংকের ২.৪৪ শতাংশ, সমতা লেদারের ২.৪০ শতাংশ ও উসমানিয়া গ্লাসের ২.৩৬ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top