আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ সেপ্টেম্বর ২০১৭, রবিবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পর এর মাত্র কমতে থাকে এবং প্রথম ঘন্টা পর আরাও ঘুড়ে দাঁড়ায় বাজার। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২২১৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, দর কমেছে ৮৯টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৫ লাখ ৩৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ১২ টার দিকে ব্রড ইনডেক্স ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬২২৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২২৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৬১ কোটি ৯১ লাখ ৪৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬৪১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, দর কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৩০ কোটি ৭৮ লাখ ১১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.