আইপিওতে কাট-অফ প্রাইস নির্ধারণ: বিডিংয়ের কনসেন্ট লেটার পেয়েছে বসুন্ধরা পেপার

boshundharaশেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) কাট-অফ প্রাইস নির্ধারণে বিডিংয়ের অনুমোদন পত্র বা কনসেন্ট লেটার পেয়েছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। শিগগিরই এ কোম্পানির বিডিংয়ের তারিখও নির্ধারিত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, গত ২৮ আগষ্ট কমিশনের ৬১০তম সভায় বুক বিল্ডিং পদ্ধদিতে বিডিংয়ের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা সংগ্রহ করবে বসুন্ধরা গ্রুপের সহযোগী এ প্রতিষ্ঠান। উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওতে খরচ করবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী, এর শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (রিভ্যালূয়েশন রির্জাভসহ) ৩০.৪৯ টাকা ও শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (রিভ্যালূয়েশন রির্জাভ ছাড়া) ১৫.৭৯ টাকা এবং শেয়ার প্রতি আয় ১.৪৬ টাকা।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে ট্রিপল এ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট  লিমিটেড। আর রেজিস্টার টু দ্য ইস্যু হিসেবে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ্য, কোম্পানিটিকে বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিংয়ের মাধ্যমে কাট-অফ প্রাইস নির্ধারণের অনুমোদন দেওয়া হয়েছে। এই বিডিং এ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। যে দামে তাদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামের ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য প্রস্তাব দেওয়া হবে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা শেষ হলে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিয়ন্ত্রক সংস্থার কাছে ফের অনুমতি চাইতে হবে। অনুমতি পেলে শেয়ার আবেদন ও চাঁদা গ্রহণের সময়সূচি প্রকাশ করবে কোম্পানিটি।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top