ব্যাপক পতনে চলছে প্রথম দিনের লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে নিম্মমুখী প্রবণতা বিরাজ করে। রোববার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪১১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৬৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩টির, কমেছে ২২৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৯ কোটি ৪৩ লাখ ২০ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪১৯২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৩৩৭ কোটি ৬৭ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০০ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৭১৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩টির, কমেছে ১৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৭ লাখ ৮১ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top