মুনাফা কম দেখিয়েছে এস আলম স্টীল

s alamশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের এস আলম কোল্ড রোল্ড স্টীলের মুনাফায় ধস নেমেছে। গত তিন বছরের ব্যাবধানে কোম্পানিটির নীট মুনাফা ৭৪ শতাংশ কমেছে। এর জন্য কোম্পানিটি সর্বশেষ প্রকাশিত অর্ধ বার্ষিক অনিরীক্ষিত প্রতিবেদনে মুনাফা কম দেখাতে বাধ্য হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৯৮ কোটি ৩৭ লাখ টাকা মূলধনের এ কোম্পানিটি চলতি অর্থ বছরের অক্টোবর ২০১৪ থেকে মার্চ ২০১৫ পর্যন্ত এ ছয় মাসে কর পরিশোধের পর নীট মুনাফা করেছে ৮ কোটি ৫২ লাখ টাকা। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৮৭ টাকা। আগের বছর এই সময়ে কোম্পানিটির আয় হয়েছিল ৯ কোটি ৩৫ লাখ টাকা এবং ইপিএস ছিল ০.৯৫ টাকা। অর্থাৎ দেখা যাচ্ছে গতবছরের ব্যাবধানে কোম্পানিটি মুনাফা ৮২ লাখ ২০ হাজার টাকা কম দেখিয়েছে।

এদিকে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ ২০১৫ পর্যন্ত এই তিন মাসে কোম্পানিটির মুনাফায় বড় ধস নেমেছে। এ সময় নীট মুনাফা হয়েছে ৪ কোটি ৬৭ লাখ টাকা। ইপিএস হয়েছে ০.৪৭ টাকা। আগের বছর একই সময়ে এ মুনাফা ছিল ৬ কোটি ৫৪ লাখ টাকা। ইপিএস ছিল ০.৬৬ টাকা। অর্থাৎ গত বছরের ব্যাবধানে কোম্পানিটি ১ কোটি ৮৭ লাখ টাকা মুনাফা কম দেখিয়েছে।

প্রসঙ্গত, ২০১৩-২০১৪ অর্থবছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। সে বছর কোম্পানিটি ৯ কোটি ৬৫ লাখ টাকা নীট মুনাফা করেছিল। এর আগে ২০১২ অর্থ বছরে কোম্পানিটি সর্বোচ্চ ৩২ কোটি ৫৯ লাখ টাকা নীট মুনাফা করেছিল।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

Top