সব খাতের ক্রয় প্রেসারে বিনিয়োগকারীদের স্বস্তি

bazarশেয়ারবাজার রিপোর্ট: সম্প্রতি ব্যাংক খাতের শেয়ার দর বৃদ্ধি পাওয়ায় সামগ্রিক পুঁজিবাজারেও সূচকের ঊর্ধ্বগতি ছিলো। ব্যাংক খাতে চাঙ্গাভাব থাকলেও অন্যান্য খাত তেমনটা গতিশীল ছিলো না। যে কারণে বিনিয়োগকারীদের মনে আশঙ্কা কাজ করছিল। কিন্তু আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ব্যাংক খাতের শেয়ার দর সংশোধন হলেও অন্যান্য সব খাতের ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৮০১ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪০টির, কমেছে ৬৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৮০১ কোটি ২৩ লাখ ৯৯ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬০৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৯২৫ কোটি ৮৮ লাখ ৫০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১২৪ কোটি ৬৪ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৪টির কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮৬ লাখ ৭৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top