৪ খাতের শতভাগ কোম্পানির দর বৃদ্ধি

dseশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) ৪ খাতের শতভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। খাতগুলো হলো- সেবা ও আবাসন, ট্যানারী, টেলিকমিনেকেশন এবং ভ্রমণ ও অবকাশ খাত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সেবা ও আবাসন খাতে থাকা ৪ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে শমরিতা হাসপাতালের। আজ এ কোম্পানির শেয়ার দর বেড়েছে ৫.৭০ টাকা। এছাড়া ইস্টার্ন হাউজিংয়ের ১.৪০ টাকা, সাইফ পাওয়ারটেকের ১.৪০ টাকা, সামিট অ্যালায়েন্স পোর্টের ০.৪০ টাকা।

ট্যানারী খাতে থাকা ৬ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে এ্যাপেক্স টানারীর। আজ এ কোম্পানির শেয়ার দর বেড়েছে ৩.২০ টাকা। এছাড়া এ্যাপেক্স ফুটওয়্যারের ১ টাকা, বাটা সুর ২ টাকা, ফরচুন সুজের ০.৮০ টাকা, লিগ্যাসি ফুটওয়্যারের ০.৩০ টাকা এবং সমতা লেদারের ০.৮০ টাকা।

টেলিকমিনেকেশন খাতের থাকা ২ কোম্পানির মধ্যে গ্রামীনফোনের বেড়েছে ৪.৯০ টাকা এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের বেড়েছে ০.৯০ টাকা।

সর্বশেষে ভ্রমণ ও অবকাশ খাতে থাকা ৪ কোম্পানির মধ্যে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টের দর বেড়েছে ১.৩০ টাকা।  আর পেনিনসুলা চিটাগাংয়ের বেড়েছে ০.৮০ টাকা। এদিকে বিডি সার্ভিসের লেনদেন অনেকদিন ধরেই বন্ধ রয়েছে। আর দর অপরিবর্তীত রয়েছে ইউনাইটেড এয়ারওয়েজের।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top