জেনে নিন শেয়ার কেনার গোল্ডেন সিক্রেট টাইমিং

investorশেয়ার বাজার কোন গবেষণা বা অনুমান অধিকাংশই সঠিক হয়না । আর আমাদের দেশের শেয়ার বাজারে তো টেকনিক্যাল এনালাইসিসও অনেকাংশই ব্যর্থ হয়ে যায়। কারন আমাদের  শেয়ার বাজারে শেয়ার কৌশলীদের রং বদলানোর ওয়ে বেশী পাওয়া যায়। তাইতো বিনিয়োগকারীরা যত বেশী অভিজ্ঞতা সম্পন্ন এবং বিনিয়োগের জ্ঞান অর্জন করতে পারবেন ততই শেয়ার কৌশলীদের রং বদলানো দ্রুত হবে। তাই আমি আমার কিছু অভিজ্ঞতা ও পর্যবেক্ষণ তুলে ধরছি যা দীর্ঘ ৬ মাস ধরে এখনও চলমান ।

একটি কথা বিনিয়োগকারীদের মনে রাখতে হবে আর তা হল যেকোন ব্যবসায় লাভ বা ক্ষতি ক্রয়মূল্যের ওপর নির্ভর করে। সুতরাং যেকোন বিনিয়োগকারীকে লাভ করতে চাইলে সঠিক সময়ে তুলনামূলক কম মূল্যে শেয়ার কিনতে হবে। আর তাহলেই লাভে শেয়ার বেচা যাবে। সুতরাং এর জন্যে আজ থেকেই আমাদের শেয়ার বাজারে শেয়ার কেনার উপযুক্ত সময় জেনে নিন।

শেয়ার দুই ভাগে কিনতে হবে আর তা হল বর্তমানের ট্রেডিং সিডিউল (১০.৩০–২.৩০) পর্যন্ত। এর মধ্যে প্রথম ভাগ কিনতে হবে (১২.৩৫–১২.৫০) মিনিট এর মধ্যে এবং ২য় ভাগ কিনতে হবে দুপুর (১.৪০–২.০৫) মিনিট এর মধ্যে। আর এই সময়টি হচ্ছে সবচাইতে গোল্ডেন সিক্রেট টাইমিং। যত দিন পযন্ত কৌশলীরা না রং বদলান।

লেখক ও গবেষকঃ মোঃ আব্দুল মতিন চয়ন।।

ইনভেষ্টর গ্লোব সিকিউররিটিজ লিঃ,রাজশাহী।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top