তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো: দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড, ম্যাকসন স্পিনিং এবং মেট্রো স্পিনিং। আজ অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

একমি ল্যাবরেটরিজ  ওষুধ ও রসায়ন খাতের দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৬১ টাকা। এছাড়া শেয়ার নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৬.৬০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮০.১৩ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় পিএসসি কনভেনশন হল,মিরপুর-১৪,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ম্যাকসন স্পিনিং   বস্ত্রখাতের এ কোম্পানটি ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। ম্যাকসন স্পিনিংয়ের রেকর্ড ডেট ১৯ নভেম্বর এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ জানুয়ারি, ২০১৮। আলোচিত বছরে ইপিএস ০.৩৩ টাকা। গত বছর কোম্পানিটির  ইপিএস ছিল ৪৪ পয়সা।

মেট্রো স্পিনিং বস্ত্রখাতের এ কোম্পানটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট ৬ নভেম্বর এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় কোম্পানিটির ফ্যাক্টরী প্রাঙ্গন গৌরিপুর, আশুলিয়া,সাভার,ঢাকায় অনুষ্ঠিত হবে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৬৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ (এনওসিএফপিএস) ১.৫৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৮৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top