সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, দর কমেছে ১৩০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৫৫ লাখ ২১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ২৮ পয়েন্ট কমে অবস্থান করছিল ৬১০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ২১৯২ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৮৪ কোটি ৬৬ লাখ ৬৮ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৫৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, দর কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ৪ লাখ ৪৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top