ওটিসি’র ৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

OTC Market_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত ৫ কোম্পানি অনিরীক্ষিত প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে।

এ কোম্পানিগুলো হলো: বিডি হোটেলস (হোটেল পূর্বানী), বিডি জিপার, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাসট্রিজ লি: (বিসিআইএল), বিডি লাগেজ এবং বিডি ডাইং।

এখানে বিডি হোটেল ব্যাতিত অন্য কোম্পানিগুলো লোকসানে রয়েছে।

ওটিসি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিডি হোটেলস: কোম্পানিটি জানুয়ারি থেকে মার্চ ২০১৫ পর্যন্ত প্রথম প্রান্তিকে কর পরিশোধের পর নীট মুনাফা করেছে ২৬ লাখ ৪০ হাজার টাকা। এ সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৮৬ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি নীট মুনাফা করেছিল ৩৫ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস হয়েছিল ৭.৯৮ টাকা।

বিডি জিপার: কোম্পানিটি জানুয়ারি থেকে মার্চ ২০১৫ পর্যন্ত সমাপ্ত তৃতীয় প্রান্তিকে নীট লোকসান করেছে ৪ লাখ ৩০ হাজার টাকা। এ সময় শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৯ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি নীট লোকসান করেছিল ৫ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৬৪ টাকা।

তৃতীয় প্রান্তিকের মোট ৯মাসে (জুলাই’১৪-মার্চ’১৫) কোম্পানিটি নীট লোকসান দিয়েছে ১৩ লাখ টাকা। এ সময়ে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ১.৪৮ টাকা। আগের বছর একই সময়ে এই লোকসান ছিল ১৬ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ১.৯১ টাকা।

বিসিআইএল: কোম্পানিটি জানুয়ারি থেকে মার্চ ২০১৫ পর্যন্ত সমাপ্ত তৃতীয় প্রান্তিকে নীট লোকসান দিয়েছে ১৩ লাখ ২০ হাজার টাকা। এ সময় শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১৩ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি এই নীট লোকসান হয়েছিল ১৪ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২১ টাকা।

তৃতীয় প্রান্তিকের মোট ৯মাসে (জুলাই’১৪-মার্চ’১৫) কোম্পানিটি নীট লোকসান দিয়েছে ৩৯ লাখ ৭০ হাজার টাকা। এ সময়ে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ৩.৩৮ টাকা। আগের বছর একই সময়ে এই লোকসান ছিল ৪৩ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ৩.৭২ টাকা।

বিডি লাগেজ: কোম্পানিটি জানুয়ারি থেকে মার্চ ২০১৫ পর্যন্ত সমাপ্ত তৃতীয় প্রান্তিকে নীট লোকসান করেছে ৪১ লাখ ৪০ হাজার টাকা। এ সময় শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৭ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি নীট লোকসান করেছিল ৫৩ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৭০ টাকা।

তৃতীয় প্রান্তিকের মোট ৯মাসে (জুলাই’১৪-মার্চ’১৫) কোম্পানিটি নীট লোকসান দিয়েছে ৭১ লাখ ৮০ হাজার টাকা। এ সময়ে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ৩.৫৯ টাকা। আগের বছর একই সময়ে এই লোকসান ছিল ৯২ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ৪.৬৪ টাকা।

বিডি ডাইং: কোম্পানিটি জানুয়ারি থেকে মার্চ ২০১৫ পর্যন্ত প্রথম প্রান্তিকে নীট লোকসান করেছে ১৮ লাখ ৭০ হাজার টাকা। এ সময় শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৫৬ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি নীট লোকসান করেছিল ২৬ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২.১৭ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

Top