নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে নামতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৭ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, দর কমেছে ১৫৬টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৭ কোটি ৮৩ লাখ ৩৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৬১৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২২৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৩৩ কোটি ৫৫ লাখ ২১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪৩০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, দর কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৮৩ লাখ ১৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top