ব্যাংক খাতে সেল প্রেসার চলছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর ব্যাংক খাতের সেল প্রেসারে নামতে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় রয়েছে স্বাভাবিক গতি। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২২৩ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, দর কমেছে ৭৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২২৩ কোটি ৭০ লাখ ৯১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর সোয়া ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৬০২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৯৪ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২২৩ কোটি ৩৪ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৭৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, দর কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৫ লাখ ৮০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

*

*

Top