৬৭ শতাংশ কোম্পানির শেয়ার কিনেছেন বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকে ঊর্ধমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরুতে উত্থান-পতন থাকলেও পৌনে দুই ঘন্টা পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার সূচকের পাশাপাশি ৬৭.৩৭ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেনও কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬১৫ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৩১  পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ২১৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৩টির, কমেছে ৮৪টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬১৫ কোটি ৬৮ লাখ ২৩ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬০১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ২১৮৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫০২ কোটি ৯৬ লাখ ৪৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১১২ কোটি ৭১ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩২৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৯ লাখ ৮৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top