গেইনারে নতুন ৩ কোম্পানি

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) আজ টপটেন গেইনার বা দর বৃদ্ধির তালিকায় অবস্থান করছে পুঁজিবাজারে সদ্য তালিভুক্ত হওয়া তিন কোম্পানি। এগুলো হলো- আমারা নেটওর্য়াক, ফরচুন সুজ ও প্যাসিফিক ডেনিমস লিমিটেড। এর মধ্যে গেইনারের শীর্ষে রয়েছে ফরচুন সুজ লিমিটেড। এদিন কোম্পানির শেয়ার দর ৯.৯৫ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে উঠে আসে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, কোম্পানিটি আজ ২ হাজার ২৬৪ বারে ১৭ লাখ ৩৪ হাজার ৭৫৬টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৮ কোটি ৩৭ লাখ ৮৪ হাজার টাকা। দিনভর কোম্পানির শেয়ার দর ৪৬.৫০ টাকা থেকে ৫০.৮০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৫০.৮-টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৪৬.২০ টাকা যা আজ ক্লোজিং হয় ৫০.৮০ টাকায়।

গেইনারের ৪র্থ স্থানে থাকা আমরা নেটওর্য়াকের শেয়ার দর আজ ৮.৯৬ শতাংশ বেড়েছে। এদিন কোম্পানিটি ৭ হাজার ৫৬০ বারে ২৪ লাখ ৮৪ হাজার ২৪০টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ২৬ কোটি ১৯ হাজার টাকা। দিনভর কোম্পানির শেয়ার দর ৯৪ টাকা থেকে ১১৪.৭০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১১২ টাকায় লেনদেন হয়।

গেইনারের ৬ষ্ট স্থানে থাকা প্যাসিফিক ডেনিমসের শেয়ার দর আজ ৮.১২ শতাংশ বেড়েছে। এদিন কোম্পানিটি ৪৬৫ বারে ৬ লাখ ১৭ হাজার ২৭টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ১ কোটি ৩০ লাখ ২১ হাজার টাকা। দিনভর কোম্পানির শেয়ার দর ১৯.৭০ টাকা থেকে ২১.৬০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২১.৫০ টাকায় লেনদেন হয়।

ডিএসইতে আজ গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে আনলিমা ইয়ার্নের ৯.৩১ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৯.১২ শতাংশ, দেশ গার্মেন্টসের ৮.৭৩ শতাংশ, সাফকোং স্পিনিংয়ের ৮.০৫ শতাংশ, প্রাইম টেক্সের ৮.০৩ শতাংশ, সিএনএ টেক্সটাইলের ৭.৯২ শতাংশ ও ডেল্টা স্পিনিংয়ের ৭.৭৬ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top