শেয়ার ইস্যু করবে বিএসআরএম: লেনদেন শুরু ৩৫ টাকায়

BSRMশেয়ারবাজার রিপোর্ট: শেয়ার ইস্যুর মাধ্যমে টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড। সিদ্ধান্ত অনুযায়ী পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। এদিকে আজ দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে শুরু হয়  কোম্পানির লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, পুঁজিবাজারে বন্ডে রূপান্তযোগ্য ৪০ লাখ ১০ হাজার ৫২৩ টি সাধারণ শেয়ার ইস্যু করবে বিএসআরএম। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৮ টাকা প্রিমিয়াম নিবে কোম্পানিটি। এ হিসাবে প্রতিটি শেয়ারের ইস্যু মূল্য হবে ৩৮ টাকা। আর এ সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটি প্রায় ১৫ কোটি ২৪ লাখ টাকা সংগ্রহ করবে।

ইস্যুকৃত সাধারণ শেয়ার ১২% রূপান্তরযোগ্য বন্ডে রূপান্তরিত হবে। আগামী ২৯ এপ্রিল বন্ডহোল্ডারদের এসব শেয়ার বরাদ্দ দেয়া হবে। রূপান্তরযোগ্য শেয়ারসমুহ ইস্যু তারিখ থেকে ১ বছরের জন্য লক-ইনে থাকবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনসাপেক্ষে এ শেয়ার ইস্যু করা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৫ টাকা দরে শুরু হয় এ কোম্পানির শেয়ার লেনদেন।  সোমবার বেলা ১১টা পর্যন্ত এ কোম্পানির  ৪১ লাখ ৪৭ হাজার ৯৩৩টি শেয়ার মোট ১৮ হাজার ৮১৮ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ৪১ কোটি ৪৬ লাখ ৪৭ হাজার টাকা। আর এ সময়ে এ কোম্পানির শেয়ার দর ৭৯.১০ টাকা থেকে ৮৩ টাকা পর্যন্ত ওঠানামা করে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top