আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

আইপিও ছাড়তে সন্ধ্যায় এডিএন টেলিকমের রোড শো

adnশেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা তোলার লক্ষ্যে রোড শো করতে যাচ্ছে তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের কোম্পানি এডিএন টেলিকম।

বৃহস্পতিবার সন্ধ্যায় হোটেল ল মেরিডিয়ানে কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের রোড শো অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সংশ্লিষ্ট খাতে দেশের প্রথম সারির সেবাদাতা হিসেবে এডিএন টেলিকমের সুনাম রয়েছে। কোম্পানিটি দেশ ও বিদেশের গ্রাহকদের ডাটা, ভয়েস ও ইন্টারনেট সেবা দিয়ে থাকে।

২০১৬ সালের জুনে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১০ টাকার প্রতিটি শেয়ারে আয় করেছিল ২.১০ টাকা। ২০১৭ সালের জুনে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে ২.৫২ টাকা। শেয়ার প্রতি সম্পদমূল্য ১৬.১৩ টাকা্।

কোম্পানিটির প্রসপেক্টাস থেকে জানা যায়, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ তুলে তা কোম্পানির সম্প্রসারণ ও আধুনিকায়ন (বিএমআরই), নতুন ডাটা সেন্টার তৈরি এবং ঋণ পরিশোধে ব্যয় হবে।

এর মধ্যে বিএমআরইতে ব্যয় করা হবে ৩২ কোটি ৬৭ লাখ, ডাটা সেন্টারে পাঁচ কোটি ৪৯ লাখ, ঋণ পরিশোধে ১৫ কোটি ৯০ লাখ এবং বাকি অর্থ আইপিও খরচ হিসেবে যাবে।

এডিএন টেলিকম পুঁজিবাজারে তালিকাভূক্ত হওয়ার জন্য ইস্যু ব্যবস্থাপনা কোম্পানি আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তি করেছে।

ঋণ পরিশোধ ও আইপিওর খরচ ছাড়া আইপিওর মাধ্যমে উত্তোলন করা বাকী অর্থ প্রায় তিন বছরে উঠে আসবে বলে সম্ভ্যাব্যতা যাচাই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এডিএনের ঋণমাণ দীর্ঘ মেয়াদে এ প্লাস এবং স্বল্প মেয়াদে এসটি টু।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিতে মোট সম্পদের পরিমাণ ১২৩ কোটি ৮০ লাখ টাকা। মোট চার কোটি ৪৮ লাখ ৬০ হাজার শেয়ারের মধ্যে কোম্পানিটির উদ্যোক্তা/পরিচালকদের কাছে রয়েছে ৭৩ দশমিক ২৯ শতাংশ শেয়ার। বাকি শেয়ার রয়েছে অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে।

এডিএন টেলিকম লিমিটেডের ছয় সদস্যের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে আছেন আসিফ মাহমুদ। ব্যবস্থাপনা পরিচালক হেনরি হিলটন পদাধিকার বলে পর্ষদের সদস্য। বাকিরা সবাই উদ্যোক্তা পরিচালক।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.