আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অক্টোবর ২০১৭, শুক্রবার |

kidarkar

৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এগুলো হলো: আমরা টেকনোলজিস, আমরা নেটওর্য়াকস, কাশেম ড্রাইসেল, ইফেদ অটোস, স্কয়ার টেক্সটাইল ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

আমরা টেকনোলজিস:

আইটি খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ  ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৬২ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, ডেল্টা লাইফ টাওয়ার,গুলশান-২,ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

আমরা নেটওর্য়াকস:

আইটি খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর বেলা ১২টায় ডেলটা লাইফ টাওয়ার, গুলশান-২,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল:

বস্ত্র খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ২০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.০৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টায় সামসন এইচ চৌধুরী, ঢাকা ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস:

ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক সহ মোট সাড়ে ৪২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.৫১ টাকা এবং এককভাবে ইপিএস হয়েছে ১১.৩৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১৩.৪১ টাকা ও ১০.৯৫ টাকা।

এছাড়া আলোচিত সময়ে সমন্বিত এনএভি হয়েছে ৭১.৪৭ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৯২ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৪ ডিসেম্বর সকাল ১০টায় স্যামসন এইচ চৌধুরী সেন্টার, ঢাকা ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৮ নভেম্বর।

ইফাদ অটোস লি:

প্রকৌশল খাতের ইফাদ অটোস লি: ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২১ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ২৬ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। কিন্তু এর মধ্যে ক্যাশ ডিভিডেন্ড কোম্পানিটির উদ্যোক্তা ও পরিচালকেরা নেবেন না। তারা শুধু স্টক নেবেন।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৭৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩.৮৩ টাকা। ইপিএস বেড়েছে  ৭৬ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮.৬১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৯৯ টাকা (মাইনাস)।

সুপারিশ করা ডিভিডেন্ড এবং আর্থিক প্রতিবেদন অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১০ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় সামারাই কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্র রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১২ নভেম্বর।

কাশেম ড্রাইসেল:

প্রকৌশল খাতের কাশেম ড্রাইসেল লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৮ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৪.৬৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৮৩ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১৪ ডিসেম্বর সকাল  সাড়ে ১০টায় রাওয়া কমপ্লেক্স, মহাখালী, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৮ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.