আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ অক্টোবর ২০১৭, রবিবার |

kidarkar

সার্কিট ব্রেকার ছাড়াই লেনদেন করছে ৬ কোম্পানি

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। এগুলো হলো: আফতাব আটো, এপেক্স ফুডস, এপেক্স স্পিনিং, হামিদ ফেব্রিক্স, নাভানা সিএনজি এবং রেনেটা লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রেনেটা লি: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৯০ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এর আগে কোম্পানিটি ৪০ শতাংশ ক্যাশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড দিয়েছিল। আলোচিত বছরে কোম্পানিটি মোট ১৪৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছে। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২.৮৯ টাকা এবং সমন্বিত ইপিএস ৪৩.৯৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১২.৫৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৬০.০৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৯ ডিসেম্বর সকাল ১১টায় লেকশোর হোটেলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

হামিদ ফেব্রিক্স লি: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। তবে কোম্পানির পরিচালকেরা ডিভিডেন্ড নেবেন না। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮.০৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.২৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ট্রাস্ট মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

নাভানা সিএনজি লি: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। তবে কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকেরা ডিভিডেন্ড নেবেন না। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৩ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩.৬২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ নভেম্বর।

আফতাব অটোমোবাইলস লি: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। তবে কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকেরা ডিভিডেন্ড নেবেন না। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১২ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৯.২৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

এপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস লি: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৬ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫২.৭৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৪.৬৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২১ ডিসেম্বর সকাল ৯টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

এ্যাপেক্স ফুডস লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১৫.১০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২৫.৫৬ টাকা (নেগেটিভ)।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২১ ডিসেম্বর সকাল১০টায় স্পেক্টা কনভেনশন সেন্টার গুলশান-১, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৫ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.