৬ হাজারের নিচে নামলো সূচক

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরু থেকেই সেল প্রেসারে নামতে থাকে সূচক। শেষ ভাগে একবার ঘুঁড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত হয় বাজার। সোমবার সূচকের পাশাপাশি কমেছে ৬৭.১৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেনও কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৩ কোটি টাকা। এরই ধারাবাহিকতায় গত দেড় মাসের সর্বনিম্ন স্থানে ৬ হাজারের নিচে অবস্থান করছে ডিএসই‘র প্রধান সূচক।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯৮১  পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ২২৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৫২৩ কোটি ২৫ লাখ ৮৩ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬০৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৩২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৮৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৪৩ কোটি ৬৭ লাখ ৭৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২০ কোটি ৪১ লাখ ৯৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির কমেছে ১৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৫ কোটি ৯৫ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top