ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৪ কোটি টাকা।

আজকের দুপুরের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৯৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৬টির, দর কমেছে ৮০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৪ কোটি ৯১ লাখ ৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৯৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৯৫ কোটি ৭০ লাখ ৬৪ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২১২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, দর কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৩ লাখ ১৯ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top