বিনিয়োগকারীদের হতাশ করলো ৩ কোম্পানি

no-dividend.শেয়ারবাজার ডেস্ক: ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে কোনো প্রকার ডিভিডেন্ড না দিয়ে বিনিয়োগকারীদের হতাশ করেছে তালিকাভুক্ত ৩ কোম্পানির। কোম্পানিগুলো হলো: সোনারগাঁও টেক্সটাইল, আরামিট সিমেন্ট এবং স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। নিম্নে কোম্পানিগুলোর অবস্থা তুলে ধরা হলো:

সোনারগাঁও টেক্সটাইল: বস্ত্র খাতের  এ কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৭ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৯৪ টাকা ও শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৩ টাকা (নেগেটিভ)।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় বরিশাল ক্লাব, বরিশালে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

আরামিট সিমেন্ট: সিমেন্ট খাতের  এ কোম্পানি ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেনি। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৯৭ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১১.১৬ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৪.১৪ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ১১ ডিসেম্বর দুপুর ১২টায় চিটাগং ক্লাবে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

স্ট্যান্ডার্ড সিরামিক: সিরামিক খাতের  এ কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৯ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৯১ টাকা ও শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৯ টাকা (নেগেটিভ)।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top