আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ অক্টোবর ২০১৭, শনিবার |

kidarkar

১৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬ কোম্পানির পরিচালনা পর্ষদ আজ অনুষ্ঠিত তাদের অনুষ্ঠিত বোর্ড সভায় বিভিন্ন শতাংশে ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য তুলে ধরা হলো:

ইয়াকিন পলিমার: ইয়াকিন পলিমার ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৩ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২১ ডিসেম্বর ১০টায় কারখানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

দেশ গার্মেন্টস লিমিটেড: দেশ গার্মেন্টস লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ শনিবার ২৮ অক্টোবর অনুষ্ঠিত এ  কোম্পানির  পরিচালনা  পর্ষদের  সভায়  এ  সিদ্ধান্ত  নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৫৬ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৯.০৮ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.১১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় আইডিইবি ভবন, কাকরাইল ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

বিডি কম অনলাইন লিমিটেড:  বিডি কম অনলাইন লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৫ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৫.২৯ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৩৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১১টায় এএমএম কনভেনশন সেন্টার, ধানমন্ডী, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

ন্যাশনাল ফিড লিমিটেড:  ন্যাশনাল ফিড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ শনিবার ২৮ অক্টোবর অনুষ্ঠিত এ  কোম্পানির  পরিচালনা  পর্ষদের  সভায়  এ  সিদ্ধান্ত  নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৩.৩০ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১১টা ৪৫ মিনিটে কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে, গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

হা-ওয়েল টেক্সটাইল: হা-ওয়েল টেক্সটাইল ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১০ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ২৮.২০ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৯৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সাড়ে ১০টায় ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২ এ অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ২৬ নভেম্বর।

প্যাসিফিক ডেনিমস লিমিটেড: প্যাসিফিক ডেনিমস লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা, শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৭.২০ টাকা  এবং শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট,রমনা,ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৯ নভেম্বর।

সাইফ পাওয়ারটেক লিমিটেড: সাইফ পাওয়ারটেক লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ২৮ শতাংশ স্টক ডিভিডেন্ডের সুপারিশ রয়েছে। উল্লেখ্য, ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড উদ্যোক্তা পরিচালকরা না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৯.১১ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৬৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১১টায় আর্মি গ্লোব ক্লাব, ঢাকা ক্যান্টনমেন্টে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

আলহাজ্ব টেক্সটাইল লিমিটেড: আলহাজ্ব টেক্সটাইল লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ডের সুপারিশ রয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৪ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৩.৫৯ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় আর্মি গ্লোব ক্লাব, ঢাকা ক্যান্টনমেন্টে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ৭ ডিসেম্বর।

ওইম্যাক্স ইলেক্ট্রোড লিমিটেড: ওইম্যাক্স ইলেক্ট্রোড লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৯ টাকা, শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৬.৯৬ টাকা  এবং শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ২৬ নভেম্বর। তবে এজিএম ভেন্যু পরে জানানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

আরামিট লিমিটেড: আরামিট লিমিটেড ৩০জুন,২০১৭ অর্থবছরের জন্য ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.১৩ টাকা। শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৫৫.০৭ টাকা  এবং শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) ১১টায় চিটাগং ক্লাবে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

ন্যাশনাল পলিমার: ন্যাশনাল পলিমার ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২৭ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ৫০.৪২ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৪.৫৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

তসরিফা ইন্ডাষ্ট্রিজ লিমিটেড: তসরিফা ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডের ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৫ টাকা। ৩০ জুন,২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩.৩৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় বারিধারা ডিওএইচএস হল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড: মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১৭.৭০ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ডিওএইচ বাড়ীধারা কনভেনশন সেন্টার, ডিওএইচ বাড়িধারা, ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ২২ নভেম্বর।

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড: শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৬ শতাংশ ক্যাশ এবং ১৪ শতাংশ স্টক ডিভিডেন্ডের সুপারিশ রয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.২৮ টাকা । এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৬১ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪.৪৯ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী বছরের ৩১ জানুয়ারি কৃষি ইন্সটিটিউট,ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড: জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ১২.৭৫ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.০৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে, আশুলিয়া, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ২৬ নভেম্বর।

পাওয়ার গ্রীড : পাওয়ার গ্রীড ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৩৩ টাকা ,  শেয়ার  প্রতি  সম্পদ  মূল্য (এনএভিপিএস) ৮৯.৭৯ টাকা  এবং  শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২১.৬২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ৬ জানুয়ারি সকাল ১০টায় বিদ্যুৎ ভবনে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৬ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.