এক নজরে নতুন তালিকাভুক্ত কোম্পানিগুলোর ডিভিডেন্ড অবস্থা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: শেয়ারাবাজারে সদ্য তালিকাভূক্ত বা এন ক্যাটাগরিতে অন্তভুক্ত রয়েছে ৬ কোম্পানি। সম্প্রতি কোম্পানিগুলো ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা। এর মধ্যে আমরা নেটওর্য়াকস বাদে বাকী সবাই স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে বিবিএস ক্যাবলস লিমিটেড স্টক ও ক্যাশ দুটোই দিয়েছে। নিম্ন কোম্পানিগুলোর ডিভিডেন্ড তথ্যগুলো তুলে ধরা হলো-

বিবিএস ক্যাবলস: প্রকৌশল খাতের এ কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশ সহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১২ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.১৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় কারখানা প্রাঙ্গনে  বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

আমরা নেটওয়ার্কস: আইটি খাতের এ কোম্পানি ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর বেলা ১২টায় ডেলটা লাইফ টাওয়ার, গুলশান-২,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফরচুন সুজ: ট্যানারী খাতের এ কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা যায়, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.২৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১১টায় বরিশাল ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

নূরানী ডাইং: বস্ত্র খাতের এ কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.০৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১০টায় পেনিনসুলায় চট্টগ্রাম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

প্যাসিফিক ডেনিমস: বস্ত্র খাতের এ কোম্পানি ৩০জুন,  ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৭.২০ টাকা  এবং শেয়ার  প্রতি  নেট  অপারেটিং  ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট,রমনা,ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড  ডেট  নির্ধারণ  করা  হয়েছে ১৯ নভেম্বর।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: বস্ত্র খাতের এ কোম্পানি ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৬ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৩৪ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ডিওএইচএস বারিধারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top