আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ অক্টোবর ২০১৭, রবিবার |

kidarkar

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয়  প্রান্তিক (জুলাই’১৭-সেপ্টেম্বর’১৭) সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। এগুলো হলো: ইসলামী ইন্স্যুরেন্স, উত্তরা ফাইন্যান্স, ব্যাংক এশিয়া, সাউথইস্ট ব্যাংক এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। নিম্নে এগুলোর আর্থিক প্রতিবেদনের চিত্র তুলে ধরা হলো।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৬ টাকা।

এছাড়া নয় মাসে (জানুয়ারি’১৭-সেপ্টেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ১.০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৮৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৭৭ টাকা। ৩০ সেপ্টেম্বর,২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৩৮ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৬ পর্যন্ত যার পরিমাণ ছিল ১২.৩৭ টাকা।

উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫২ টাকা।

এছাড়া নয় মাসে (জানুয়ারি’১৭-সেপ্টেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ৭.৮৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬.৭৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১২.৩৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৪.৮০ টাকা। ৩০ সেপ্টেম্বর,২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫০.৩৬ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৬ পর্যন্ত যার পরিমাণ ছিল ৪৫.৪৯ টাকা।

ব্যাংক এশিয়া লিমিটেডের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা এবং এককভাবে ০.৬৭। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪২ টাকা।

এছাড়া নয় মাসে (জানুয়ারি’১৭-সেপ্টেম্বর’১৭) কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ১.৪৪ টাকা এবং এককভাবে ১.৩৭। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল সমন্বিত ও এককভাবে ইপিএস ছিল ০.৭০ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.০৬ টাকা (মাইনাস)। ৩০ সেপ্টেম্বর,২০১৭ পর্যন্ত কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.৫০ টাকা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ৯ মাসে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ২.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৪৯ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬৬ টাকা (মাইনাস)। ৩০ সেপ্টেম্বর,২০১৭ পর্যন্ত কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯.৩৫ টাকা।

এছাড়া ৭ বছরের জন্য ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করবে। টায়ার-২ ক্যাপিটাল অর্জনের উদ্দেশ্যে এ বন্ড ছাড়া হবে। পাশাপাশি এসইবিএল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড নামে একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান চালু করবে বলে আজকের সভায় সিদ্ধান্ত হয়েছে।

ডাচবাংলা ব্যাংক লিমিটেডের ৯ মাসে কোম্পানির ইপিএস হয়েছে ১০.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭.৬৪ টাকা। এদিকে জুলাই থেকে সেপ্টম্বর পর্যন্ত তিন মাসে ইপিএস হয়েছে ৩.১৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.০২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪৫.৯০ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.