৫ কার্যদিবস পর উত্থানে সূচক

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: টানা ৫ কার্যদিবসের পতন কাটিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে উত্থানে ফিরেছে সূচক। এদিন শুরু থেকেই সূচকে নিম্মমুখী প্রবণতা থাকলেও প্রথম দেড় ঘন্টা পর ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। সোমবার সূচেকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় কিছুটা কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪১১৮ পয়েন্টে। আর ডিএসই’র শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৩ কোটি ৪০ লাখ ৯০ হাজার টাকা। এর আগে গত ১৯ এপ্রিল ডিএসইর ব্রড ইনডেক্স বেড়েছিল ০.৩২ পয়েন্ট।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪০৯৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৩৪১ কোটি ৫২ লাখ ১২ হাজার টাকা। সে হিসেবে ডিএসইতে সোমবার লেনদেন কমেছে ১৮ কোটি ১১ লাখ ২২ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৬৯৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ৪ লাখ ২২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top