আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অক্টোবর ২০১৭, মঙ্গলবার |

kidarkar

সিআইপির মর্যাদা পেলেন তালিকাভুক্ত ৪ কোম্পানির প্রতিনিধি

cipশেয়ারবাজার রিপোর্ট: বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) মর্যাদা পেলেন শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানির ৪ প্রতিনিধি। পণ্য রফতানি ও বাণিজ্য সংগঠনের প্রতিনিধি হিসেবে তাদের এ মর্যাদা দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। গত মঙ্গলবার (২৯ অক্টোবর) ২০১৪ সালের জন্য নির্বাচিত ১৬৪ ব্যবসায়ীর তালিকার গেজেট আকারে প্রকাশ করা হয়েছে।

সিআইপি মর্যাদা পাওয়া শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ প্রতিনিধি হলো- এনভয় টেক্সাটাইলের চেয়ারম্যান কুতুব উদ্দীন আহমেদ, প্যারামাউন্ট টেক্সটাইলের পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেন, মতিন স্পিনিং মিলসের পরিচালক মোহাম্মদ হাসান ইমাম এবং বিএসআরএম স্টীলের ব্যবস্থাপনা পরিচালক আমীর আলী হোসাইন।

পণ্য রফতানিতে (স্পেশালাইজড টেক্সটাইল বা হোম টেক্সটাইল ছাড়া) সিআইপি নির্বাচিত হয়েছেন ১৩১ জন। এছাড়া ট্রেড ক্যাটাগরিতে এফবিসিসিআইয়ের ৩১ পরিচালক সিআইপি নির্বাচিত হয়েছেন।

জানা যায়, নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন। সিআইপি কার্ডের মেয়াদকালীন বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র গাড়ির স্টিকার পাবেন তারা।

এছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন সিআইপিরা। সিআইপি কার্ডধারীরা ব্যবসায় সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। সিআইপির ব্যবসায় সংক্রান্ত কাজে বিদেশে ভ্রমণে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভিসাপ্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে উদ্দেশ্য করে ‘লেটার অব ইন্ট্রুডাকশন’ ইস্যু করবে।

সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন। সিআইপিদের স্ত্রী, পুত্র, কন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.