আজ: সোমবার, ১৭ মে ২০২১ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ নভেম্বর ২০১৭, বুধবার |


শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৩৭ কোটি টাকা।

আজকের দুপুরের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৯টির, দর কমেছে ৬৯টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৭ কোটি ৮ লাখ ৩০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ৫ পয়েন্ট কমে অবস্থান করে ৫৯৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ২১৬০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৬৮ কোটি ৫৩ লাখ ২৯ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩২৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, দর কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ৬৬ লাখ ৬০ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.