আজ: শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১ইং, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ এপ্রিল ২০১৫, সোমবার |



kidarkar

আজ রাত থেকে সকল প্রকার যান চলাচল বন্ধ

Traffic_jam_শেয়ারবাজার ডেস্ক: সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা ও চট্টগ্রাম নগরীতে আজ সোমবার রাত ১২টা থেকে আগামীকাল মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। গত শনিবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানায় পুলিশ। তবে গত শনিবার রাত থেকেই মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

তবে সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক, সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সেবামূলক কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি চলাচল করতে পারবে।

সিটি নির্বাচন উপলক্ষে গতকাল রোববার ২৬ এপ্রিল রাত ১২টা থেকে আগামী ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত সব ধরনের জনসভা, অনুষ্ঠান, মিছিল, শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে। ভোটকেন্দ্রের ৪০০ গজের মধ্যে কোনো প্রার্থী কোনো ক্যাম্প স্থাপন করতে পারবে না। অন্যদিকে গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে নির্বাচন উপলক্ষে আগামীকাল ২৮ এপ্রিল মঙ্গলবার নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার নির্বাচনের শেষ মুহূর্তের প্রস্তুতির অংশ হিসেবে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠাচ্ছে নির্বাচন কমিশন। সোমবার ঢাকা উত্তরের ১২টি এবং দক্ষিণের ৮টি স্থান থেকে ভোটের সরঞ্জাম কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে। উল্লেখ্য ২০টি স্থান থেকে ঢাকা উত্তরের ১ হাজার ৯৩টি এবং দক্ষিণে ৮৮৯টি কেন্দ্রে পুলিশি পাহারায় পাঠানো হচ্ছে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, প্যাড, অমোচনীয় কালিসহ অন্যান্য উপকরণ।

আগামীকাল মঙ্গলবার ২৮ এপ্রিল মঙ্গলবার সকাল ৮টায় ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে; চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এবার ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ৪৮ জন মেয়র প্রার্থী, ২৪৮ জন সংরক্ষিত কাউন্সিলর ও ৮৮৪ জন সাধারণ কাউন্সিলরসহ ১ হাজার ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে ঢাকা উত্তরে ১৬ মেয়র, ৮৯ জন সংরক্ষিত কাউন্সিলর, ২৮১ জন সাধারণ কাউন্সিলর ও ঢাকা দক্ষিণে ২০ জন মেয়র, ৯৭ জন সংরক্ষিত কাউন্সিলর, ৩৯০ জন সাধারণ কাউন্সিলর এবং চট্টগ্রামে ১২ মেয়র, ৬২ জন সংরক্ষিত কাউন্সিলর, ২১৩ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন।

নির্বাচনে মোট কেন্দ্র এক হাজার ৯৮২টি। এর মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংখ্যা এক হাজার ৪২৯টি।

শেয়ারবাজারনিউজ/রা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.